ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রবেশপত্র 2024 – Admission.eis.du.ac.bd অ্যাডমিট কার্ড

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রবেশপত্র 2024 অবশেষে আজ মুক্তি পেয়েছে। তাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাডমিট কার্ড 2024 ইতিমধ্যে কর্তৃপক্ষের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। প্রথমে, আপনি কর্তৃপক্ষের এই অফিসিয়াল ওয়েবসাইট Admission.eis.du.ac.bd থেকে খুব সহজেই প্রবেশপত্র ডাউনলোড করতে পারেন। আগামী ২৯ এপ্রিল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগসহ সব ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। আজ ১৮ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গত ২-৩ দিনের মধ্যে প্রবেশপত্র সংগ্রহ করতে বলেছে। ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রবেশপত্রের বিকল্প বন্ধ করলে। তাহলে আপনি পরীক্ষায় উপস্থিত হতে পারবেন না তাই সঠিক সময়ে অনলাইনে প্রবেশপত্র ডাউনলোড করুন।

তাই বন্ধুরা ইতিমধ্যেই ডাউনলোড করার পদ্ধতি জেনে থাকবেনঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রবেশপত্র 2024, এই ওয়েবসাইটের মাধ্যমে ফলাফল মার্কশিট। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট Admission.eis.du.ac.bd। আগামী ২৯ এপ্রিল চারুকলা, বিজ্ঞান বিভাগ, কলা, বাণিজ্য ও ব্যবসায় সব ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ জন্য পরীক্ষার আগে অনলাইনে প্রবেশপত্র ডাউনলোড করুন। এবং সঠিক সময়ে পরীক্ষার আসন এবং পরীক্ষার সময় সম্পর্কে আগাম জেনে নিন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রবেশপত্র 2024

কয়েকদিন আগে বাংলাদেশের প্রায় সব জেলা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার আবেদন করা হয়। সেজন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের 2022-2024 ভর্তি পরীক্ষা ইতিমধ্যে 18 এপ্রিল, 2024 তারিখে প্রকাশিত হয়েছে। আর ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রায় 3 ধাপে সকল ইউনিটের পরীক্ষা সম্পন্ন হতে যাচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকটি ইউনিটে 29 এপ্রিল, 2024 তারিখে পরীক্ষা শেষ হবে। এসব ইউনিটের মধ্যে একটি চারুকলা, আরও কয়েকটি ইউনিটে পরীক্ষা হতে যাচ্ছে।

তাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কয়েকদিন আগে ভর্তি পরীক্ষার আবেদন করেন। পরীক্ষার্থীরা দিনভর ঘরে বসে পরীক্ষা দেওয়ার অপেক্ষায় রয়েছেন। পরীক্ষা কেমন হবে তা নিয়ে অনেকেই খুব চিন্তিত।

সুতরাং, বন্ধুরা চিন্তার কোন কারণ নেই, এই নিবন্ধনের মাধ্যমে, আপনি ডাউনলোড করতে পারেনঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রবেশপত্র 2024 খুব সহজেই। আজ 18 এপ্রিল 2024 Admission.eis.du.ac.bd অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশপত্র প্রকাশ করা হয়েছে। এবং 18 এপ্রিল থেকে 25 এপ্রিল পর্যন্ত, আপনি কর্তৃপক্ষের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনে প্রবেশপত্র ডাউনলোড করতে পারেন। তাই, প্রবেশপত্র ডাউনলোড করার পর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই রেজিস্ট্রেশনের মাধ্যমে পরীক্ষার তারিখ, পরীক্ষার সময় সংক্রান্ত যাবতীয় তথ্য জানতে পারবেন।

ইউনিটের নাম:পরীক্ষার তারিখ
বিজ্ঞান অল ইউনিটের পরীক্ষা12 মে – অবশেষে 18 এপ্রিল 2024 এডমিট কার্ড রিলিজ হয়েছে।
ব্যবসা সমস্ত ইউনিট পরীক্ষা:13 মে – অবশেষে 18 ই এপ্রিল 2024 এডমিট কার্ড প্রকাশ করা হয়েছে।
মানবিক পরীক্ষা ইউনিট পরীক্ষা:5 মে – অবশেষে 18 এপ্রিল 2024 এডমিট কার্ড রিলিজ হয়েছে।
চারুকলা সকল ইউনিটের পরীক্ষা:29 এপ্রিল – অবশেষে 18 ই এপ্রিল 2024 এডমিট কার্ড প্রকাশ করা হয়েছে।
ইউনিট- কলা, আইন ও সামাজিক বিজ্ঞান পরীক্ষা29 এপ্রিল – অবশেষে 18 ই এপ্রিল 2024 এডমিট কার্ড প্রকাশ করা হয়েছে।
সরকারী ওয়েবসাইট:www.Admission.eis.du.ac.bd
ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রবেশপত্র

কিভাবে ডাউনলোড করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রবেশপত্র 2024?

আপনি কি ইতিমধ্যে ডাউনলোড করতে অনুসন্ধান করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রবেশপত্র 2024 অনলাইন? কিন্তু আগে থেকেই অনলাইনে ডাউনলোড করতে জানতাম না। এটা জানতে আমাদের ওয়েব সাইটে এসে নিশ্চয়ই আপনি ভালো করেছেন। কারণ প্রার্থীরা কীভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রবেশপত্র অনলাইনে ডাউনলোড করবেন। আপনি শুধুমাত্র আমাদের ওয়েবসাইট থেকে এটি জানতে পারেন. আসুন বন্ধুরা কোন পদ্ধতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন?

  • প্রথমত, আপনাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে লগ ইন করতে হবে www.admission.eis.du.ac.bd.
  • ঢাবির কর্মকর্তা ক্লিক করুন ওয়েবসাইট.
  • তারপর উপরের নোটিশ বোর্ড অপশনটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন।
  • তারপরে প্রবেশপত্র ডাউনলোড করতে ফাঁকা জায়গায় ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড দিন।
  • তারপর অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে ঢাবি অধিদপ্তরে আপনার আবেদন জমা দিন।
  • অবশেষে, আপনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাডমিট কার্ড 2024 ডাউনলোড করতে পারবেন এবং পরীক্ষা দেওয়ার জন্য একটি প্রিন্টআউট নিতে পারবেন।

আশা করি আপনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে চান। তারপর আপনাকে অনলাইনে উপরের সমস্ত তথ্য পূরণ করতে হবে। তাহলে আপনি অবশ্যই জানতে পারবেন কিভাবে ডাউনলোড করতে হয়ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রবেশপত্র 2024।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাডমিট কার্ড 2024

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই পরীক্ষা সব বিভাগের জন্য একযোগে সম্পন্ন হবে। কর্তৃপক্ষ জানিয়েছে, বাংলাদেশের প্রায় সব জেলার প্রার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছেন। তাদের পরীক্ষা কয়েকটি ধাপে অনুষ্ঠিত হবে তবে পর্যায়ক্রমে সব জেলার প্রার্থীদের পরীক্ষা করা হবে। যেমন রাজশাহী বিভাগ, ঢাকা বিভাগ, চট্টগ্রাম বিভাগ, ময়মনসিংহ বিভাগ, খুলনা বিভাগ, রংপুর বিভাগ, দিনাজপুর বিভাগ, বরিশাল বিভাগ এবং যশোর বিভাগ এসব বিভাগের শিক্ষার্থীদের জন্য পরীক্ষা পরিচালনা করতে যাচ্ছে। 29 এপ্রিল, 2024-এ কিছু ইউনিটে পরীক্ষা শেষ হতে চলেছে।

Also Read.

বাংলাদেশে প্রায় অনেক প্রার্থীই আছেন যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা সম্পর্কে জানতে চান। এদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাদের জানিয়েছে যে প্রতিটি ইউনিটের পরীক্ষা কমপক্ষে 1.30 মিনিটের মধ্যে শেষ করতে হবে। কারণ প্রত্যেক শিক্ষার্থী 100 নম্বরের পরীক্ষায় অংশগ্রহণ করবে। তাহলে বিশেষ মনোযোগ দিন, মাত্র 30 মিনিটে চারুকলা বিভাগের পরীক্ষা শেষ হবে।

কারণ চারুকলা বিভাগ কর্তৃপক্ষের অন্যান্য বিভাগের তুলনায় অতুলনীয় বা আকর্ষণীয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করতে যাচ্ছে। সুতরাং, আপনারা অনেকেই জানেন যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা দুটি বিভাগে পরিচালিত হয়। উদাহরণস্বরূপ, প্রথম বিভাগটি হল MCQ 100 নম্বরের মধ্যে 60 হবে এবং MCQ হবে 40। এই দুটি বিভাগে আপনার ভাল নম্বর পেতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় পাস করতে চাইলে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাডমিট কার্ড 2024 ডাউনলোড করুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রবেশপত্র অনলাইনে ডাউনলোড করতে চাইলে। তাহলে আপনাকে অবশ্যই অনলাইনে ডাউনলোড করতে হবে তা জানতে হবে। ইতিমধ্যে অনেক ছাত্র আছে যারা খোঁজ করছেঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রবেশপত্র 2024 অনলাইন। কিন্তু কিভাবে কর্তৃপক্ষের অফিসিয়াল ওয়েবসাইট Admission.eis.du.ac.bd অনলাইনে গিয়ে প্রবেশপত্র ডাউনলোড করবেন। এটি ইতিমধ্যেই জানেন না এবং জানতে আমাদের ওয়েবসাইটে আসুন।

তাই অনেক পরীক্ষার্থী জানেন না যে তাদের ঢাকা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। কি করতে হবে তা জানি না. ঢাবি কর্তৃপক্ষ পরীক্ষার নিয়ম-কানুনের ওপর বিশেষ নজরদারি জারি করেছে। চলুন দেখে নেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় সঠিকভাবে পাস করতে আপনি কী কী পদ্ধতি অনুসরণ করতে পারেন।

  • প্রথমত, আপনাকে একটি আনুষ্ঠানিক রাজনৈতিক পোশাক পরতে হবে।
  • তাহলে আপনি বৈদ্যুতিক ডিভাইস যেমন ঘড়ি, বৈদ্যুতিক ক্যালকুলেটর এবং মোবাইল, কোনো অবৈধ বৈদ্যুতিক ডিভাইস ব্যবহার করতে পারবেন না।
  • টেস্ট ম্যাটেরিয়াল হার্ডবোর্ড, স্কেল, পেন্সিল সব উপকরণ আপনার সাথে সঠিকভাবে বহন করতে হবে।
  • আপনার দখলে কোনো নকল পণ্য বা অবৈধ পণ্য থাকলে। তাহলে আপনাকে পরীক্ষা থেকে বহিষ্কার করা হতে পারে।
  • তাই ডাউনলোড করলেঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রবেশপত্র 2024. তারপর নিশ্চিতভাবে কর্তৃপক্ষের প্রবেশপত্রে উল্লেখ আছে। এইভাবে আপনি পরীক্ষা দিয়ে আসতে পারবেন না। তাহলে অবশ্যই পরীক্ষা দিতে পারবেন।

Admission.eis.du.ac.bd অ্যাডমিট কার্ড 2024

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট Admission.eis.du.ac.bd। আপনি এই অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারেন। এবং কর্তৃপক্ষের এই অফিসিয়াল ওয়েবসাইট ছাড়া অন্য কোনো ওয়েবসাইটের মাধ্যমে কোনো প্রার্থী প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন না। প্রতিটি সরকারী প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অফিসিয়াল ওয়েবসাইট রয়েছে। যা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম নিয়ন্ত্রণ করে এবং পরীক্ষা সংক্রান্ত সকল আপডেট তথ্য প্রদান করে।

বিশেষ ওয়ার্ড

তো বন্ধুরা আগে থেকেই জানেন কিভাবে ডাউনলোড করতে হয়ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রবেশপত্র 2024. অনেক সময় প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রবেশপত্র ডাউনলোড করতে হয়। জানতে তারা বিভিন্ন ওয়েবসাইটে প্রবেশ করলেও প্রার্থীরা সঠিক তথ্য পান না। সেজন্য আমাদের রেজাল্ট মার্কশীট ওয়েবসাইটের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন এবং প্রিয়াকে জানুন। আশা করি প্রিয় প্রার্থীরা আমাদের পোস্টটি ভালো লাগলে অবশ্যই লাইক, কমেন্ট করবেন। ধন্যবাদ

Leave a Comment